• সকাল ৭:৪৮ মিনিট মঙ্গলবার
  • ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
শম্ভুপুরার চরকিশোরগঞ্জ ও চরহোগরার জাল ভোট ঠেকাতে চ্যালেঞ্জের মুখে প্রশাসন ‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা
দ্বন্ধে সোনারগাঁ আওয়ামীলীগ-বিএনপি ঐক্যে জাতীয়পাটি

দ্বন্ধে সোনারগাঁ আওয়ামীলীগ-বিএনপি ঐক্যে জাতীয়পাটি

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম : আসন্ন সোনারগাঁও পৌরসভা নির্বাচনকে কেন্দ্র এখনো দ্বন্ধে দেশের সবচেয়ে বড় দুটি দল আওয়ামীলীগ বিএনপি। তবে আগের চেয়ে অনেক শক্তিশালী অবস্থানে রয়েছে সোনারগাঁ জাতীয়পার্টি। নির্বাচনকে সামনে রেখে দলটি পৌরসভার সব কয়টি ওয়ার্ড কমিটিসহ বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভায় আহবায়ক ও পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করেছে। সে হিসেবে আসন্ন পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে সুবিধা জনক অবস্থানে রয়েছে বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকার প্রার্থী ডালিয়া লিয়াকত।

সুত্র মতে, এবার বিএনপি থেকে প্রার্থী হবার কথা রয়েছে গতবারের ধানের শীষের প্রতিদ্বন্ধি প্রার্থী মোশারফ হোসেন, সাবেক কাউন্সিলর রোমা আক্তার, এডভোকেট সাদ্দাম হোসেন। তারা তিনজনই বিএনপি থেকে ধানের শীষের প্রার্থী হিসেবে পৌরসভা নির্বাচনী মাঠে থাকার ঘোষনা দিয়েছেন। মাঠে বিএনপির তিনজন প্রার্থী থাকলেও তারা মুলত তিন জন তিন নেতার পক্ষ থেকে প্রার্থী হবার ইচ্ছা পোষন করছেন। থানা বিএনপির সভাপতি খন্দকার জাফরের পক্ষ প্রার্থী হয়েছেন মোশারফ হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মান্নানের প্রার্থি হয়েছেন রোমা আক্তার ও মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের সাবেক উপমন্ত্রী রেজাউল করিমের পক্ষে প্রার্থী হয়েছেন সাদ্দাম হোসেন। ফলে তিন নেতার তিন প্রার্থী হওয়ায় আগামী নির্বাচনে ধানের শীষের প্রার্থী কতটা সুবিধা করতে পারবেন তা ভেবে দেখার বিষয় রয়েছে।

এদিকে জাতীয়পার্টির পক্ষ থেকে প্রার্থী ঘোষনা করা হয়েছে বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকার সহধর্মীনি ডালিয়া লিয়াকতকে। নির্বাচনকে ঘিরে জাতীয়পার্টি পৌরসভার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার প্রতিটি ওয়ার্ডে কমিটি ঘোষনা করে ফেলেছেন। ডালিয়া লিয়াকতও প্রতিটি ওয়ার্ড মহিলা জাতীয়পার্টির কমিটি তৈরী করে প্রতিদিনই সভা সমাবেশ করে যাচ্ছেন। অপরদিকে ডালিয়া লিয়াকত বর্তমান মেয়র সাদেকুর রহমানের সমর্থনও নিয়ে নিয়েছেন। ফলে আগামী পৌরসভা নির্বাচনে দলীয় দিক দিয়ে আওয়ামীলীগ ও বিএনপি থেকে ভাল অবস্থানে রয়েছেন।

পৌরসভা নির্বাচনকে ঘিরে এখনো এলোমেলো সোনারগাঁ আওয়ামীলীগ। তারা নিজেরাই উপজেলা কমিটি নিয়ে বেকায়দায় রয়েছেন। গত বছর নতুন করে আহবায়ক কমিটি ঘোষনা করা হলেও বছর পেরিয়ে গেলেও তার কোন ইউনিয়ন সম্মেলনও করতে পারেন নি।  ফলে বর্তমান উপজেলা আওয়ামীলীগ ব্যক্তিতে ব্যক্তিতে বিভক্ত হয়ে পরিচালিত হয়ে আসছে। একদিকে আসন্ন পৌরসভা নির্বাচনকে ঘিরে ব্যক্তি ও গোষ্টি সমর্থিত একাধিক আওয়ামী প্রার্থী পৌর মেয়র প্রার্থী হিসেবে প্রচারনা চালাচ্ছেন। তারা হলেন গতবারের নৌকা প্রতিকের প্রতিদ্বন্ধি প্রার্থী এডভোকেট ফজলে রাব্বি, উপজেলা যৃবলীগের সাবেক সভাপতি ও ২০১৫ সালের প্রতিদ্বিন্ধ প্রার্থী গাজী মুজিবুর রহমান, ঢাকা কলেজের সাবেক সভাপতি ছগীর আহম্মেদ ও কেন্দ্রীয় যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদিকা নাসরিন সুলতানা ঝরা। তারা সবাই কোন না কোন নেতার প্রতিনিধি হয়ে পৌর প্রার্থী হয়েছেন। তবে নির্বাচনী মাঠে প্রতিদ্বন্ধিতায় টিকে থাকতে রাতের আধারে সব আওয়ামীলীগ নেতার সাথে যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন প্রতিদ্বন্ধি প্রার্থীরা। এদিকে সোনারগাঁয়ের আওয়ামীলীগ নেতারা বলেছেন দলের একাধিক প্রার্থী মাঠে থাকা দোষের কিছু না দলের মনোনয়ন সবাই চাইতে পারে। তবে দল যাকে মনোনয়ন দিবে আমার সবাই সে প্রার্থীর হয়ে কাজ করবো। নৌকা প্রতিককে যে কোন মুল্যে বিজয়ী করতে আমরা বদ্ধপরিকর। কারণ পৌরসভার নৌকা দিয়ে টেষ্ট হবে আগামী ইউনিয়ন নির্বাচন। তাই প্রতিকের স্বার্থে কোন দ্বন্ধ নেই।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution